নেশা নয়, খেলায় এগিয়ে আসার আহবান যুবসমাজের প্রতি

Spread the love

মেহেরপুর বিডিনিউজঃ-

খেলা ভালোবাসে না এমন লোক কমই আছে। আর সেই খেলা যদি হয় ক্রিকেট তাহলে তো কথায় থাকেনা। যুবকদের কাছে অত্যান্ত জনপ্রিয় খেলা ক্রিকেট।যুব সমাজকে ধ্বংসের থেকে রক্ষা করতে খেলা অত্যান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। খেলাধুলায় মনোনিবেশ করলে নেশাজাতীয় দ্রব্য থেকে অনেক দূরে থাকে মানুষ। বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় খেলা ক্রিকেট।ক্রিকেট খেলা শহর থেকে গ্রাম অঞ্চলেও গুরুত্ব বহন করে আসছে।গ্রাম এলাকায় কখনো খেলার ফিল্ডে কখনো বা বাগানের মধ্যে এই খেলাটি হয়ে থাকে।তাই নেশাকে ‘না’ বলে প্রতিদিন মেহেরপুরের গাংনী উপজেলার বামন্দী ইউনিয়নের দেবীপুর গ্রামে যুবসমাজ ক্রিকেটের মধ্যে থাকে।

খেলোয়াড়েরা জানান,ক্রিকেট খেলা আমাদের নিকট অত্যন্ত জনপ্রিয়।আমরা খেলার ভেতর থাকি তাই নেশাজাতীয় দ্রব্য আমাদের আকৃষ্ট করতে পারে না। আমাদের পর্যাপ্ত পরিমাণ কোন খেলার সরঞ্জাম নেই। আর খেলার পর্যাপ্ত সরঞ্জাম না থাকার কারণে অনেকের আগ্রহ হারিয়ে যাচ্ছে। তাই সমাজের নেতৃবৃন্দের কাছে খেলা সরঞ্জাম দেওয়ার জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছি।

এলাকার সুধীজনরা জানান,অত্যন্ত ভালো লাগছে এখানকার ছেলেরা খেলাধুলায় মগ্ন থাকে।প্রতিদিনই দেখি তারা খেলার ভিতর ডুবে আছে, আর আমাদের এখানে গ্রামের ক্রিকেট খেলাটা অত্যন্ত জনপ্রিয়। উঠতি বয়সী ছেলেরা এখানে ক্রিকেট খেলে থাকে।তাই যুবসমাজকে নেশা ছেড়ে খেলাধুলার এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।কারণ নেশা শুধু তাঁকেই না পুরো পরিবারটা ধ্বংস করে দেয়।

বামন্দী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সাবেক সাধারণ সম্পাদক মোঃ ছাবদার আলী জানান, এলাকার যুবসমাজ খেলা সংক্রান্ত বিষয় নিয়ে যদি আমার কাছে আসে তাহলে আমি তাদের ব্যক্তিগত ভাবে সার্বিক সহযোগিতার হাত বাড়িয়ে দেব এবং সমাজের সকলকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানাচ্ছি যাতে যুবসমাজ নেশায় জড়িয়ে না পড়ে।কারণ এই যুবসমাজ আগামীতে দেশকে এগিয়ে নিতে ভূমিকা রাখবে। নেশা নয়, খেলায় এগিয়ে আসার আহবান করছি যুবসমাজকে।

বর্তমান মেম্বার আলফাজ উদ্দিন জানান,আমি ব্যক্তিগতভাবে তাদের অত্যান্ত ধন্যবাদ জানাচ্ছি। তারা খারাপ কাজ থেকে দূরে থেকে যে খেলায় মনোনিবেশ করেছে, প্রতিটি গ্রামে যদি এমন খেলাধুলার ব্যবস্থা থাকে তাহলে যুবসমাজ আস্তে আস্তে নেশা থেকে অনেক দূরে সরে যাবে। আমরা সমাজের যারা সমাজপতি আছি তারা সবাই মিলে চেষ্টা করবো যাতে খেলাধুলা চলমান থাকে এবং তাদেরকে সহযোগিতা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *