মেহেরপুরে কৃষক হত্যা মামলায় ৫জনের যাবজ্জীবন কারাদন্ড

Spread the love

মেহেরপুর বিডিনিউজঃ-

মেহেরপুরের হিজুলি গ্রামের কৃষক নুর ইসলাম হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় ঘোষনা করেন।
সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, হিজুলী গ্রামের মোহাম্মদ হক, মোহাম্মদ সোনা, আলফাজ উদ্দিন, ও হামিদুল ইসলাম। রায় ঘোষনার সময় সাগর ও মোহাম্মদ হক আদালত উপস্থিত থাকলেও আলফাজ, হামিদুল ও সোনা পলাতক রয়েছে।
মামলার বিবরণে জানা গেছে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১০ সালের ২০ মার্চ রাতে হিজুলি গ্রামের নুর ইসলামকে নির্মমভাবে খুন করা হয়। ওই ঘটনায় নুর ইসলামের স্ত্রী সাকেলা খাতুন বাদী হয়ে ১১ জনকে আসামী করে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ১৪, জি আর কেস নং ১২৩/১০, সেশন কেস নং ৬২/১১। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই কামাল প্রাথমিক তদন্ত শেষে আদালতে সাগর, মোহাম্মদ হক, মোহাম্মদ সোনা, আলফাজ উদ্দিন, ও হামিদুল ইসলামের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। মামলায় ১৪ জন সাক্ষীর সাক্ষ্য আদালত ৫ জনের যাবজ্জীবন কারাদন্ডেরর আদেশ দেন। মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি কাজী শহীদুল হক এবং আসামিপক্ষে অ্যাডভোকেট আসাদুল আজম খোকন মামলা পরিচালনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *